ইট পড়ে, দিপু সানারা মরে, বিচার পায় কয়জন

ভবন নির্মাণের সময় উদাসীনতায় নির্মাণ উপকরণ ছিটকে পথচারীদের মৃত্যুর পর যে মামলাগুলো হয়, তাতে দায়ীরা কি আদৌ শাস্তি পায়?

এক যুগ আগে বেশ আলোচিত একটি ঘটনায় মামলা হলেও ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ পাওয়ার পর মামলা নিষ্পত্তি করতে বাধ্য হয়েছিল একটি পরিবার, অথচ উচ্চ আদালতের নির্দেশ ছিল ক্ষতিপূরণ ও মামলা আলাদা বিষয়।

সাত বছর আগে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র মৃত্যুশয্যায় যাওয়ার পর চিকিৎসার জন্য তাৎক্ষণিক সহায়তা দিয়ে পার পেয়েছে আরেকটি ভবনের মালিক। তবে যে টাকা তিনি দিয়েছেন, পরিবারটির খরচ হয়েছে তার তিন গুণ।

দুই বছর আগে নারায়ণগঞ্জে একটি ঘটনায় সুনির্দিষ্ট নাম উল্লেখ করে চার জনের নামে যে মামলা করা হয়েছিল, তার তিন জনকে বাদ দিয়ে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মামলার বাদী বর্তমানে বিদেশে অবস্থান করছেন। তার পরিবার নারাজি দেওয়ার পর পুলিশের তদন্ত সংস্থা পিবিআই আবার তদন্ত করেছে। তবে পরিবার জানে না কী প্রতিবেদন দেওয়া হয়েছে।

গত ১০ জানুয়ারি ঢাকার সিদ্ধেশ্বরী এলাকায় রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় ভবন থেকে মাথায় কংক্রিটের স্ল্যাব পড়ে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা দিপু সানার মৃত্যুর পর মানুষের এই নিরাপত্তাহীনতার বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। এ ঘটনায় মামলা করেছেন তার স্বামী তরুণ কুমার বিশ্বাস।

বিস্তারিত পড়ুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top