মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৫ ডিগ্রি সেলসিয়াস

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে আজ রোববার। সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে এই তাপমাত্রা রেকর্ড করা হয়। এর আগে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এদিকে এ নিয়ে টানা তিন দিন এ জেলায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হলো। উত্তর দিক থেকে আসা হিমালয়ের হিম বাতাস এবং ঘন কুয়াশার কারণে চরম বিপাকে পড়েছে এই অঞ্চলের সাধারণ ও খেটে খাওয়া মানুষ। 

সরেজমিনে দেখা যায়, সন্ধ্যার পর থেকে উত্তর দিক থেকে বয়ে আসা হিমালয় হিম বাতাস এ উপজেলার ওপর দিয়ে বয়ে যায়। গুঁড়িগুঁড়ি বৃষ্টির মতো পরে শিশিরবিন্দু, যা অব্যাহত থাকে পরদিন সকাল পর্যন্ত। কুয়াশায় ঢেকে থাকে গোটা এলাকা। কোনো কোনো দিন সূর্যের আলোর দেখা মিললেও তাতে উত্তাপ কম। আজও সকালের পর কিছুটা সূর্যের দেখা মিলেছে, তবে শীতের দাপট কমেনি। 

আবহাওয়া অফিসের তথ্যমতে, গত কয়েক বছরের মধ্যে ও চলতি শীত মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা আজ ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে তেঁতুলিায়। এর আগে ২০১৯ সালের ২৯ ডিসেম্বর তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪ দমশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর ২০১৮ সালের ৮ জানুয়ারি এখানে ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top