যে ৭ সিনেমা থেকে সবচেয়ে বেশি আয় রজনীকান্তের

ভারতীয় চলচ্চিত্র জগতে দক্ষিণী সিনেমার জয়জয়কার। আর দক্ষিণের সিনেমায় রাজত্ব করছেন সুপারস্টার রজনীকান্ত। ৭২ বছর পার হলেও তিনি এখনও তার তারকাখ্যাতি ধরে রেখেছেন। রজনীকান্ত মানেই সুপার-ডুপার হিট সিনেমা। তার নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। ‘জেলার’ নামের এই সিনেমা মুক্তির আগেই ব্যাপক আলোচনায় রয়েছে। আশা করা যাচ্ছে, জেলার সিনেমাও বক্স অফিসের রেকর্ড ভাঙবে!

রজনীকান্ত সবচেয়ে বেশি আয় করেছেন, এমন সাতটি ছবি সম্পর্কে তথ্য জেনে নিই-

২.০

পরিচালক শঙ্করের উচ্চাভিলাষী সিনেমা ছিল ২.০, যা এনথিরানের সিকুয়েল। এখন পর্যন্ত এটি রজনীকান্তের ক্যারিয়ারের সর্বোচ্চ উপার্জনকারী সিনেমা। এতে রজনীকান্তের সঙ্গে অক্ষয় কুমার ও অ্যামি জ্যাকসন অভিনয় করেছেন। ট্রেড রিপোর্ট অনুযায়ী, ২.০ বিশ্বব্যাপী প্রায় ৮০০ কোটি রুপি আয় করেছে। সিনেমাটিতে মোবাইল ফোনের টাওয়ার বিকিরণের ক্ষতিকর প্রভাব এবং তা কীভাবে পাখি, প্রাণী ও মানুষকে প্রভাবিত করে তা তুলে ধরা হয়েছে।

এনথিরান

পরিচালক শঙ্করের আরেকটি সিনেমা এনথিরান। এই পরিচালকের অনেক সিনেমার মধ্যে এটি অন্যতম। ২০১০ সালে মুক্তি পাওয়া সিনেমাটিতে রজনীকান্ত দ্বৈত চরিত্রে অভিনয় করেন। তার সঙ্গে ছিলেন ঐশ্বরিয়া বচ্চন। এনথিরান বিশ্বব্যাপী ২৯০ কোটি রুপি আয় করেছে। চলচ্চিত্রের ভিজুয়াল ইফেক্টগুলো এখনো দর্শকদের চোখে লেগে আছে। এনথিরান এমন এক বিজ্ঞানীর গল্প, যিনি একটি হিউম্যানয়েড রোবট তৈরি করেন।

কাবালি

পরিচালক পা রঞ্জিতের সঙ্গে রজনীকান্তের প্রথম কাজ কাবালি। এই সিনেমাতে আরও অভিনয় করেছেন উইনস্টন চাও, রাধিকা আপ্তে এবং ধানসিকা। সিনেমাটিতে থালাইভাকে ভিন্নভাবে খুঁজে পেয়েছেন দর্শক। জানা গেছে, সিনেমাটি বিশ্বব্যাপী ২৮৬ কোটি রুপি আয় করেছে। অবশ্য সিনেমাটি সমালোচক ও দর্শকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিল।

পেট্টা

সাম্প্রতিক সময়ে রজনীকান্তের অন্যতম উপভোগ্য সিনেমা ছিল পেট্টা। এজন্য পরিচালক কার্তিক সুব্বারাজকে ধন্যবাদ জানাতে পারেন ভক্তরা। পেট্টা সিনেমাটির গল্পটি একজন হোস্টেল ওয়ার্ডেনকে কেন্দ্র করে, যিনি একজন রাজনীতিবিদ ও তার গ্যাংস্টার সন্তানের মুখোমুখি হন। সিনেমাটির পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন বিজয় সেতুপাতি, নওয়াজউদ্দিন সিদ্দিকী ও শশীকুমার। ট্রেড রিপোর্ট অনুযায়ী, পেট্টা বিশ্বব্যাপী ২৩০ কোটি রুপি আয় করেছে।

৭২ বছর বয়সেও দারুণ কাজ করছেন রজনীকান্ত

দরবার

পরিচালক এ আর মুরুগাদোস ও রজনীকান্ত জুটির অ্যাকশন সিনেমা দরবার। সিনেমাতে রজনীকান্ত একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন, যিনি তার মেয়ের মৃত্যুর প্রতিশোধ নেন। তাকে একজন গ্যাংস্টারের বিরুদ্ধে লড়াই করতে হয়। সিনেমাটি সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিল। ট্রেড রিপোর্ট অনুযায়ী, দরবার বিশ্বব্যাপী ২০০ কোটি রুপির বেশি আয় করেছে।

কালা

কাবালির পর কালা সিনেমার জন্য আবারও জুটি হন রজনীকান্ত ও পা রঞ্জিত। তাদের এবারের সিনেমাটি ভূমি অধিকার নিয়ে। কালা সিনেমাটি সব ধরনের দর্শকের মন জয় করতে পেরেছিল এবং সমালোচকদের থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছিল। সিনেমাতে রজনীকান্ত ও নানা পাটেকরের অভিনয় দীর্ঘ দিন দর্শকের মনে গেঁথে থাকবে। রিপোর্ট অনুযায়ী, সিনেমাটি বিশ্বব্যাপী ১৫৯ কোটি রুপি আয় করেছে।

লিঙ্গা

লিঙ্গা পরিচালক কে এস রবিকুমার ও রজনীকান্ত জুটির এমন একটি সিনেমা, যা প্রচুর সমালোচনার কবলে পড়েছিল। বিশেষ করে সিনেমার ক্লাইম্যাক্স নিয়ে। সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন আনুশকা শেট্টি, সোনাক্ষী সিনহা ও জগপতি বাবু। সিনেমাটি বিশ্বব্যাপী ১৫৪ কোটি টাকা সংগ্রহ করেছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top