সতর্কবার্তার পরও জায়েদ খানকে নিয়ে শাওনের পোস্টে ‘হা হা’ রিঅ্যাকশনের ঢেউ!

অভিনেতা জায়েদ খানের জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে একট পোস্ট দেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন। জায়েদের সরলতা নিয়ে প্রশংসা করেন শাওন। বলেন, সরলতাই জায়েদের সম্পদ। পাশাপাশি যারা সেই পোস্টে ‘হা হা’ রিঅ্যাকশন দেবেন, তাদের বন্ধুতালিকা থেকে বিদায় জানাবেন বলেও সতর্ক করেন। তবুও সেই পোস্টে ‘হা হা’ রিঅ্যাকশনের ঢেউ খেলে গেছে।

জন্মদিনে জায়েদ খানকে শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে শাওন লিখেন, ‘শুভ জন্মদিন জায়েদ খান। তোমার সরলতাই তোমার সম্পদ। তবে সেই সরলতা যেন বোকামিতে রূপ না নিতে পারে, সেই সীমারেখাটা টানা দরকার। কত বেশি বলবে, তা ভাবার চেয়ে, কখন চুপ করে শুধু শুনবে, সেটা বুঝতে পারা তোমার জন্য খুব প্রয়োজন। তোমার যতটুকু প্রতিভা আছে, তা পরিপূর্ণতা পাক এবং শুধু সেটা নিয়েই আলোচনা হোক এই শুভকামনা। অনেক ভালো থেকো।’

শাওন আরও লিখেছেন, ‘সংযোজন, এটা মজা করার জন্য দেওয়া কোনো পোস্ট নয়। আমি সচেতনভাবে আমার স্নেহের একজনকে আমার ভাষায় জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছি। আপনাদের অনেকের কারণে-অকারণে হাসি আসতেই পারে, কিন্তু “হা হা” রিঅ্যাকশন দেওয়া কেউ আমার বন্ধুতালিকায় থাকলে সেই হাস্যমুখী ব্যক্তিকে তালিকা থেকে বাতিল করে দেওয়া হবে। শুভ আনফ্রেন্ডিং।’

কিন্তু কে শোনে কার কথা। সেই পোস্ট ‘হা হা’ রিঅ্যাকশন থেকে রক্ষা পায়নি। রীতিমতো সাগরের ঢেউয়ের মতো ‘হা হা’ যেন আছড়ে পড়েছে। রিঅ্যাকশনের তালিকায় ‘হা হা’ ছিল সবচেয়ে বেশি।

উল্লেখ্য, দীর্ঘ দিন থেকেই সোশ্যাল মিডিয়ায় আলোচনায় রয়েছেন জায়েদ খান। পান থেকে চুন খসলেও তিনি থাকছেন ট্রেন্ডিংয়ে। তবে নানান বিষয়ে কথা বলে ও বিভিন্ন কার্যক্রমে মূলত আলোচনায় থাকছেন তিনি।

সম্প্রতি তিনি মার্কিন যুক্তরাষ্ট্র ঘুরে এসেছেন। তা নিয়েও ছিলেন আলোচনায়। জায়েদ খান সম্পর্কে আরও কয়েকটি সংবাদ পড়ুন

হলিউডের শিল্পীদের সঙ্গে রাস্তায় আন্দোলন করেছি: জায়েদ খান

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন ঢাকাই সিনেমার আলোচিত নায়ক জায়েদ খান। আজ রোববার ভোরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তিনি। দীর্ঘ এক মাসেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রে অবস্থান করেছেন, ঘুরেছেন, হলিউড শিল্পীদের আন্দোলনে যোগ দিয়েছেন— সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানালেন এ অভিনেতা।

জায়েদ খান বলেন, ‘আমার জন্মদিন আজ। দীর্ঘ এক মাসের বেশি সময় পর দেশে এলাম। জন্মদিনের সবচেয়ে বড় চমক হলো বিমানবন্দরে আমার জন্য অনেক মানুষ অপেক্ষা করছেন। শুভেচ্ছা, ভালোবাসা জানিয়েছেন। এটিই জন্মদিনে আমার বড় উপহার।’

যুক্তরাষ্ট্রে ৪০ ব্যক্তির সঙ্গে কী পুরস্কার পেলেন জায়েদ খান

সম্প্রীতি, শান্তি এবং নিজ নিজ স্থানে টেকসই উন্নয়ন নিয়ে কাজ করেন, এমন ব্যক্তিদের ‘দ্য হিউম্যানিটেরিয়ান প্লাটিনাম লিডারশিপ অ্যাওয়ার্ড’ দিয়ে সম্মাননা জানানো হয়েছে। এ বছর বিশ্বের ৪০ জন ব্যক্তিকে এই পুরস্কার প্রদান করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ থেকে এই সম্মাননা পেয়েছেন চিত্রনায়ক জায়েদ খান।

ইনস্টিটিউট অব পাবলিক পলিসি অ্যান্ড ডিপ্লোমেসি রিসার্চ এবং দ্য হিউম্যানিটেরিয়ান ফোকাস ফাউন্ডেশন থেকে যৌথভাবে এই পুরস্কার প্রদান করা হয়।

আমার সঙ্গে সেদিন ১০০ নারী ছবি তুলেছেন: জায়েদ খান

চিত্রনায়ক জায়েদ খান সিনেমায় অভিনয়ের চেয়ে সিনেমার বাইরের খবর নিয়ে বেশি আলোচনা-সমালোচনায় থাকেন।
কিছুদিন আগে শিল্পী সমিতির নির্বাচনের দ্বন্দ্ব নিয়ে আলোচনায় ছিলেন তিনি।

সম্প্রতি কয়েকজন নারীর মাঝে নায়ক জায়েদ খানের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে গেছে। ছবিতে দেখা যায় একটি অনুষ্ঠানে উপস্থিত নারীরা তার সঙ্গে সেলফি তুলছেন।

এ বিষয়ে জায়েদ খান বলেন, ‘নারীরা আমাকে পছন্দ করে। আমার সঙ্গে তারা ছবি তুলতে আগ্রহী। যে ছবিটার কথা বলছেন, সেদিন ১০০ নারী আমার সঙ্গে ছবি তুলেছেন।’

আমেরিকায় এসে যেখানে যাই মেয়েরা জেঁকে ধরছে: জায়েদ খান

সম্প্রতি যুক্তরাষ্ট্রে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন ঢাকাই চলচ্চিত্রের এই আলোচিত-সমালোচিত অভিনেতা জায়েদ খান। বর্তমানে তিনি আমেরিকায় অবস্থান করছেন। সেখানে মেয়েদের সঙ্গে ছবি তুলতে তুলতেই দিনের বেশিরভাগ সময় চলে যাচ্ছে― এমনটিই জানিয়েছেন এ চিত্রনায়ক।

এর আগে নিউইয়র্ক ও ভার্জিনিয়ায় দুটি অনুষ্ঠানে যোগ দেন জায়েদ খান। নিউইয়র্কের অনুষ্ঠানে সমালোচনার কবলে পড়েন। তবে ভার্জিনিয়ার দর্শকরা জায়েদের নাচ উপভোগ করেছেন বলে জানিয়েছেন জায়েদ খান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top