নির্বাচনকেন্দ্রিক সংখ্যালঘু নির্যাতন নিয়ে তদন্ত কমিটি করেছে বিএনপি

৭ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে সংখ্যালঘুদের ওপর নির্যাতন বিষয়ে তদন্ত কমিটি করেছে বিএনপি। বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীকে আহ্বায়ক করে ১১ সদস্যবিশিষ্ট কমিটি করা হয়েছে।

আগামী ১০ দিনের মধ্যে এ বিষয়ে সরেজমিন তদন্ত করে কেন্দ্রীয় দপ্তরে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭ জানুয়ারি তামাশার নির্বাচনের পূর্বাপর সহিংস ঘটনায় ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনও ব্যাপকভাবে আক্রমণের শিকার হয়েছে। তাদের ওপর চলেছে বর্বর নিপীড়ন—নির্যাতন। দেশের অনেক জায়গায় রক্তের হোলি খেলায় মেতে উঠেছিল আওয়ামী সন্ত্রাসী ক্যাডাররা। তথাকথিত ডামি নির্বাচনে ধর্মীয় সংখ্যালঘুদের বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট, গুরুতর জখম, এলাকা ছাড়ার হুমকিসহ নিপীড়ন—নির্যাতন সরেজমিনে তদন্ত করার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল—বিএনপির পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই তদন্ত কমিটি সরেজমিনে তদন্ত করে আগামী ১০ দিনের মধ্যে একটি লিখিত প্রতিবেদন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে বিএনপির কেন্দ্রীয় দপ্তরে জমা দেবে। 

বিস্তারিত পড়ুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top