রিজভীর বিরুদ্ধে হিরো আলমের মামলা, ডিবিকে তদন্তের নির্দেশ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মানহানির অভিযোগে মামলা করেছেন আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। আজ সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে হাজির হয়ে এই মামলা দায়ের করেন তিনি।

তার আইনজীবী আব্দুল্লাহ আল মনসুর রিপন বলেন, রুহুল কবির রিজভীর বিরুদ্ধে করা মানহানির মামলা মহানগর গোয়েন্দা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

ওই আদালতের বেঞ্চ সহকারী মিজানুর রহমান জানান, আগামী ১৩ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

সকালে আইনজীবীর মাধ্যমে মামলা দাখিল করেন হিরো আলম। এরপর দুপুর ১২টার দিকে মামলার শুনানি হয়। হিরো আলম আদালতে জবানবন্দি দেন। তিনি আদালতকে বলেন, ‘আমি কয়েকবার সংসদ নির্বাচন করেছি। নির্বাচন কমিশন আমাকে নির্বাচন করার জন্য মনোনীত করেছেন। অথচ আমাকে অর্ধপাগল অর্ধশিক্ষিত বলে গালিগালাজ করেছেন রুহুল কবির রিজভী। আমি এর বিচার চাই যাতে ভবিষ্যতে আমাকে কেউ এভাবে গালিগালাজ করতে না পারে।’

হিরো আলম আদালতে আরও বলেন, তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। আদালতের কাছে তিনি নিরাপত্তা চান।

গতকাল রবিবার সকালে মহানগর গোয়েন্দা অফিসে (ডিবি) অভিযোগ নিয়ে যান হিরো আলম। কিন্তু ডিবি আদালতে মামলা দায়ের করার পরামর্শ দেয়।

এ সময় হিরো আলম সাংবাদিকদের বলেন, ‘সিনিয়র নেতা রুহুল কবির রিজভী আমাকে অশিক্ষিত বলে গালিগালাজ করেছেন। তিনি একজন সংসদ সদস্য প্রার্থীকে নিয়ে যে ভাষায় কথা বলেছেন তা তিনি বলতে পারেন না।’

মামলায় হিরো আলম উল্লেখ করেন, রিজভীর কথায় তিনি সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। তার মানহানি হয়েছে।

গত ১৮ জুলাই রুহুল কবির রিজভী রাজশাহী নগরীর ভুবন মোহন শহীদ মিনার পার্কে পদযাত্রা কর্মসূচিতে অংশ নিয়ে হিরো আলমকে নিয়ে মন্তব্য করেন। রিজভীর ওই মন্তব্য গত পাঁচ আগস্ট সকালে তিনি ইউটিউবে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে দেখতে পান। সেটা দেখার পরে তিনি মামলা করার সিদ্ধান্ত নেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top