মেসির দুর্দান্ত জোড়া গোলে মিয়ামি শেষ আটে

লিওনেল মেসির গোলের ধারা চলছেই। লিগস কাপে খেলা ৪ ম্যাচে ৭ গোল করেছেন আর্জেন্টাইন জাদুকর। যুক্তরাষ্ট্রের ফুটবলে অভিষেক ম্যাচে গোল করেছিলেন একটি। পরের তিন ম্যাচের প্রত্যেকটি করেছেন ২টি করে গোল।

মেসির জোড়া গোলের সুবাদে টাইব্রেকারে গড়ানো ম্যাচে আর হতাশ হতে হয়নি মায়ামিকে। ডালাসকে ৫-৩ গোলে হারিয়ে লিগস কাপের শেষ আটে উঠেছে ইন্টার মায়ামি।

আজ এফসি ডালাসের বিপক্ষে লিগস কাপের শেষ ষোলোয় টাইব্রেকারে মেসির দল ইন্টার মায়ামি জিতেছে ৫-৩ গোলে। নির্ধারিত সময়ের খেলা ৪-৪ গোলে ছিল অমীমাংসিত। বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক গোলে মায়ামিকে ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে দিয়েছিলেন মেসি। একটা সময়ে ৪-২ গোলে পিছিয়ে পড়া মায়ামিকে সমতায় ফেরাতে শেষ দিকে ফ্রি-কিক থেকে করেছেন আরেকটি অসাধারণ একটি গোল।

মেসির ৬ মিনিটের গোলটির উৎস ছিলেন বার্সেলোনায় তাঁর সাবেক সতীর্থ জর্দি আলবা। বাঁ প্রান্ত থেকে কাট ব্যাক করে মেসিকে বক্সের বাইরে বল দেন স্প্যানিশ লেফট ব্যাক। সেই সময় মেসির সামনে ছিল ডালাসের এক ডিফেন্ডার। কিন্তু তিনি কাছে আসার আগেই বাঁ পায়ের জোরালো শটে বল জালে জড়ান মেসি।

বেঞ্জামিন ক্রিমাশ্চির করা মায়ামির দ্বিতীয় গোলটিতেও অবদান ছিল মেসির। বক্সের বাইরে প্রতিপক্ষের খেলোয়াড়ের ট্যাকলে পড়ে যেতে যেতেও তিনি বল দেন বাঁ প্রান্তে থাকা আলবাকে। আলবা সেখান থেকে বক্সের মধ্যে বল ফেলেন। সেখানে দাঁড়িয়ে ছিলেন ক্রিমাশ্চি। ডান পায়ের শটে বল জালে জড়ান তিনি।

মেসি ফ্রি-কিক থেকে দলের চতুর্থ গোলটি করেন ৮৫ মিনিটে। বক্সের ঠিক বাইরে ডান পাশে ফ্রি-কিক পায় মায়মি। মেসির জন্য খুব আদর্শ জায়গাই বলা চলে। বাঁ পায়ের ফ্রি-কিক কাছের পোস্ট দিয়ে জালে জড়ান আর্জেন্টাইন তারকা। দেয়াল হয়ে দাঁড়ানো ডালাস খেলোয়াড়েরা লাফিয়ে উঠলেও নাগাল পাননি, বল যায় তাঁদের মাথার ওপর দিয়ে। আবার বল আসছে বুঝে সঠিক দিকে ঝাঁপিয়ে নাগাল পাননি দলটির গোলরক্ষকও।

মেসি সংক্রান্ত আরও সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top